২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,সকাল ৮:২১

ইসলামী সঙ্গীত গেয়ে পরিচিতি পেয়েছেন কিশোর শিল্পী হাসিব

প্রকাশিত: জুলাই ১০, ২০২৩

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: ইসলামিক সঙ্গীত গেয়ে অনলাইনে পরিচিতি পেয়েছেন কিশোরশিল্পী আব্দুল হাসিব বিন ইদ্রিস। ফেসবুক ও ইউটিউবে বেশ কয়েকটি গান গেয়ে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন এই শিল্পী। সোশ্যাল মিডিয়ায় শ্রোতারা তার গাওয়া ইসলামিক সঙ্গীত বেশ পছন্দ করছেন । বর্তমানে এ কিশোর শিল্পী বাংলাদেশের জনপ্রিয় একটি ইসলামিক সাংস্কৃতিক সংগঠনে গান গাইছেন ।

শিল্পী আব্দুল হাসিব বিন ইদ্রিস জানান, শৈশব থেকেই বিভিন্ন ইসলামিক অনুষ্ঠানে নাশীদ গেয়ে  দর্শক শ্রোতাদের মুগ্ধ করতেন তিনি। বিভিন্ন ইসলামি অনুষ্ঠানের মঞ্চে ইসলামি সংগীত গেয়ে সকলের পরিচিত হয়ে ওঠেন তিনি।
সংগীত জগতের হাতেখড়ি বড় ভাইয়ের মাধ্যমে হলেও পরবর্তীতে আব্দুল হাসিব বিন ইদ্রিস এর প্রতিভার বিকাশ ঘটে হ্যাভেন টিউন নামে একটি সাংস্কৃতিক সংগঠনের মাধ্যমে।

২০২১ সালে প্রথম রিলিজ হয় ‘সৃষ্টি দেখে অবাক মোরা’ নামক ইসলামি সংগীত; যা দর্শক শ্রোতাদের মুগ্ধ করে। এরপর ২০২২ সালে ইসলামিক ই্উটিউব চ্যানেল হ্যাভেন টিউনে প্রকাশিত হয় তার একক সংগীত ‘বারে বারে পথ ভুলি’।

এ পর্যন্ত তাঁর প্রকাশিত সংগীত হলো, বারে বারে পথ ভুলি, তুমি এসেছ বলে, দিন যায় দিন আসে, রাসুলে মুহাম্মাদ, বিজয় নিসান ইত্যাদি। এছাড়াও তিনি উদাস মনে রঙিন দোলা, সাদা কাফন, বিজয়, কুরবানি, ঈদ মুবারাক গানগুলো গেয়েছেন। এছাড়াও শিল্পী আব্দুল হাসিব বিন ইদ্রিস আরবি উর্দু ও ইংরেজি গান গেয়েও বেশ প্রশংসা কুড়িয়েছেন।

ইসলামি সংগীত বিষয়ে নিজের স্বপ্নের কথা জানিয়ে আব্দুল হাসিব বিন ইদ্রিস আরো বলেন, আমি মনে করি ইসলামি সংগীত ইসলামি সাংস্কৃতিক বিপ্লবের একটি অংশ হিসেবে কাজ করে। মানুষ বিনোদনের নামে অপসাংস্কৃতিক চর্চা করে থাকে। নোংরা সংস্কৃতির মোহে পড়ে যায়। আমি আশাবাদী আগামী দিনে মুসলিম উম্মাহ যেন আমাদের সুস্থ সুন্দর ও হালাল বিনোদন গ্রহণ করবে। ইসলামি সংস্কৃতি ছড়িয়ে পড়বে প্রতিটি মানুষের কাছে এটাই আমার প্রত্যাশা।

  • শেয়ার করুন