১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,সকাল ১১:৩৭

কক্সবাজারের বন কর্মকর্তা হত্যা: বিচারের দাবিতে বাগেরহাটে মানববন্ধন

প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৪

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. কক্সবাজারের উখিয়ায় সংরক্ষিত বনের পাহাড় কেটে মাটি পাচারকালে আটকানোর চেষ্টার সময় ড্রাম্প ট্রাকে চাপা দিয়ে বনবিট কর্মকর্তাকে হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানবন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বুধবার (৩ এপ্রিল) বিকেলে সামাজিক বন বিভাগের কার্যালয়ের সামনে খুলনা-বাগেরহাট মহাসড়কে অনুষ্ঠিত মানববন্ধনে বন কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা অংশগ্রহন করেন।

মানববন্ধনে বক্তব্য দেন, বাগেরহাট সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা জি এম রফিক আহমেদ, সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কাজী মুহাম্মদ নূরুল করিম, সহকারী বন সংরক্ষক শামীম রেজা মিঠু, ষাটগম্বুজ এস এফ এন টি সি এর ভারপ্রাপ্ত কর্মকর্তা চিন্ময় মধু প্রমুখ।

 

বক্তারা বলেন, কক্সবাজারে সংঘবদ্ধ চক্র বেপরোয়াভাবে পাহাড় কাটা অব্যাহত রেখেছে। এই সংঘবদ্ধ চক্রের বিরুদ্ধে অভিযানে ক্ষুব্ধ হয়ে পরিকল্পিতভাবে বিট কর্মকর্তাকে হত্যা করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। যে শাস্তি দেখে আর কোন অপরাধি সরকারি কর্মকর্তাদের হত্যার সাহস না পায়। পাহাড় কাটা ও বনের সম্পদ রক্ষায় সরকারকে আরও আন্তরিক হওয়ার আহবান জানান বক্তারা।

উল্লেখ, রবিবার (৩১ মার্চ) ভোরে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় পাহাড় কেটে মাটি পাচার করার সময় বাঁধা দিলে বনবিভাগের দোছড়ি বিটের কর্মকর্তা মো. সাজ্জাদুজ্জামানসহ (৩০) মোটরসাইকেল আরোহী দুইজনকে পাচারকারীরা মাটিভর্তি ডাম্প ট্রাক চাপা দেয়। এতে সাজ্জাদুজ্জামান ঘটনাস্থলে মারা যান এবং মোহাম্মদ আলী নামের এক বনরক্ষী আহত হন। এ ঘটনায় উখিয়া রেঞ্জ কর্মকর্তা মো. শফিউল আলম বাদী হয়ে ১০ জনের বিরুদ্ধে উখিয়া থানায় মামলা করেছেন।

  • শেয়ার করুন