১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,রাত ৩:১৫

কচুয়ায় ব্যবসায়ীর ঘের দখলের চেষ্টার প্রতিবাদে মানববন্ধন-বিক্ষোভ

প্রকাশিত: জুন ২৪, ২০২৩

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটের ব্যবসায়ী রাকিব খানের মাছের ঘের দখলের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার (২৪ জুন) বিকেলে কচুয়া উপজেলার বারুইখালী চৌরাস্তার মোড় এলাকায় এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, স্থানীয় ইউপি সদস্য মোঃ জাকির হাওলাদার, ব্যবসায়ী নারায়ন চন্দ্র বিশ্বাস,  শেখ নজরুল ইসলাম, ফজর আলী মোল্লা, মজিদ খান, আলম শেখ, ইব্রাহিম শেখ, সাগর শিকদার, আব্দুল হাকিম, মোঃ মোশারেফ হাওলাদার, আজহার শেখ, আফসানা বেগম, দিলরুবা বেগম, আরতি রানী বিশ্বাস, ব্যবসায়ী রাকিব খান প্রমুখ।

বক্তারা বলেন, বারুইখালী এলাকার স্কুল শিক্ষক আব্দুল আজিজ খানের ছেলে রাকিব খান। ছোট বেলা থেকেই অনেক ভাল ছেলে। ঢাকায় ব্যবসা বানিজ্য করে এলাকায় একটি আধুনিক মৎস্য ও কৃষি খামার করেছে। যেখানে অন্তত ১০ জনের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। কিন্তু স্থানীয় প্রতারক নয়ন শেখসহ কিছু কুচক্রী মহল ঈর্ষান্বিত হয়ে রাকিবের বিরুদ্ধে নানা অপপ্রচার চালাচ্ছে। অপপ্রচারকারী প্রতারক নয়ন শেখ ও তার লোকজনের এই অপপ্রচারের তীব্র নিন্দা জানাই। সেই সাথে নয়ন শেখ ও তার লোকজনকে বিচারের আওতায় আনার দাবি জানান বক্তারা।

ব্যবসায়ী রাকিব খান বলেন, নয়ন শেখ একজন পেশাদার প্রতারক। তার সাথে এলাকার মাদক ব্যবসায়ীরা এক হয়ে আমাকে ভূমিদস্যু আখ্যা দিয়ে নানা অপপ্রচার চালাচ্ছে। আসলে আমি কখনও কারও জমি দখল করিনি এবং এলাকার কোন মানুষের ক্ষতি করিনি। এলাকায় একটি আধুনিক মৎস্য ও কৃষি খামার করায় মূলত আমার উপর ক্ষিপ্ত হয়ে এই ধরণের অপপ্রচার চালাচ্ছে। আমি তাদের বিচার দাবি করছি।

রাকিব খান আরও বলেন, নয়ন একজন পেশাদার প্রতারক। প্রতারণা করে এক নারীর নামে মিথ্যা মামলা করার অপরাধে নয়ন শেখের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। মূলত আমার মৎস্য ঘেরের কিছু জমি দখলের অপচেষ্টা হিসেবে নয়ন এসব অপপ্রচার চালাচ্ছেন। নয়নকে আইনের আওতায় আনার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন এই ব্যবসায়ী।

স্থানীয় ইউপি সদস্য শেখ জাকির হাওলাদার বলেন, বারুইখালী খুবই সুষ্ঠ একটি গ্রাম। কিন্তু সম্প্রতি প্রতারক নয়ন শেখ এলাকার কিছু চিহ্নিত মাদক ব্যবসায়ীদের নিয়ে একজন সফল ব্যবসায়ীর বিরুদ্ধে নানা অপপ্রচার করেছেন। যার কারণে এলাকাবাসী নয়ন ও তার লোক জনের বিরুদ্ধে ফুসে উঠেছে। আমরা এলাকায় শান্তি শৃঙ্খলার সাথে বসবাস করতে চাই। এলাকায় শান্তি বজায় রাখতে চিহ্নিত মাদক ব্যবসায়ী ও প্রতারকদেরকে শাস্তির আওতায় আনার দাবি জানান স্থানীয় এই জনপ্রতিনিধি।

মানবন্ধন শেষে প্রতারক নয়ন শেখ ও এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেন মানববন্ধনকারীরা। মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে নারী-পুরুষ নির্বিশেষে এলাকার সহস্রাধিক মানুষ অংশগ্রহন করেন।

এবিষয়ে নয়ন শেখ বলেন, আমার বিরুদ্বে রাকিব খান যে অভিযোগ করেছে তা সম্পুর্ণ মিথ্যা বানোয়াট। রাকিব খানের ঘেরের মধ্যে আমার ক্রয়কৃত ৪১.৫ শতাংশ জমি রয়েছে। ওই জমি না দিয়ে সে জোর পুর্বক ভোগ  দখল করেছে।

 

  • শেয়ার করুন