২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,সকাল ৬:০১

জাতীয়করণের দাবিতে বেসরকারি শিক্ষকদের মানববন্ধন

প্রকাশিত: জুন ১৩, ২০২৩

  • শেয়ার করুন

বাগেরহাট: বাগেরহাটে চাকুরী জাতীয়করণের দাবিতে বেসরকারি স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষকগণ মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। মঙ্গলবার (১৩ জুন) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে  বাগেরহাট জেলা  শিক্ষক সমিতির উদ্যোগে এই মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, বাগেরহাট জেলা  শিক্ষক সমিতির সভাপতি শেখ আঃ মান্নান, সাধারণ সম্পাদক মুকুন্দ কুমার দাস, শিক্ষক অবনী মোহন বসু, হুমায়ুন কবির, মোল্লা ছিদ্দুকুর রহমান, হরিচাঁদ বিশ্বাস, ফকির মাসুদ হোসেন, লুৎফর রহমান তালুকদার, উত্তম কুমার পাল, কৃষ্ণকান্ত হালদার, সুপার্থ কুমার মন্ডল, ইলয়াস হোসেন, শহিদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, দেশে যত শিক্ষার্থী পড়াশুনা করে, তার বেশিরভাগ বেসরকারি স্কুল, কলেজ ও মাদরাসায় পড়েন। কিন্তু সেই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরাই অবহেলিত। অতিদ্রুত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ, শিক্ষক-কর্মচারীদের অবসর গ্রহণের ৬ মাসের মধ্যে অবসর সুবিধা  নিশ্চিত ও কল্যাণ ট্রাস্টের পাওনা পরিশোধ করতে হবে। ২০২৩-২৪ অর্থ বছরের জাতীয় বাজেট পাশের পূর্বেই মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের ঘোষণা দিতে হবে। যদি এই ঘোষনা না দেওয়া হলে, আগামী ১১ জুলাই থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার কর্মসূচীর পালনের হুশিয়ারি দেন তারা শিক্ষকরা।

  • শেয়ার করুন