১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,রাত ৯:২৩

ফকিরহাটে আইসক্রিম কারখানা সিলগালা ও জরিমানা  

প্রকাশিত: জুন ১৯, ২০২৩

  • শেয়ার করুন

বাগেরহাট প্রতিনিধি.বাগেরহাটে বিএসটিআইর অনুমোদনহীন ও অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম উৎপাদন করায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাবের যৌথ অভিযান পারিচলনা করা হয়।এসময় নিউ ভিভো আইসক্রিম কারখানার মালিককে ৪০ হাজার টাকা জরিমানা এবং প্রতিষ্ঠানটি সিলগালা করা দেওয়া হয়।সোমবার (১৯জুন)দুপুরে বাগেরহাটের ফকিরহাট উপজেলার শ্যামবাগাত এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন,নিউ ভিভো আইসক্রিম নামের একটি কারখানায় বিএসটিআইর অনুমোদনহীন ও অস্বাস্থ্যকর পরিবেশে আইসক্রিম উৎপাদন করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পরিচালনা করা হয়। এসময় অস্বাস্থ্যকর ক্যামিকেল দিয়ে তৈরী করা বিপুল পরিমান আইসক্রিম ও আইসক্রিম তৈরির মালামাল ঘটনাস্থলে ধ্বংস করা হয়।

এসময় ওই প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় ৪০ হাজার টাকা জরিমানা ও অনুমোদনহীন আইসক্রিম ও এবং প্রতিষ্টানটিকে সিলগালা করা হয়।এসময় উপস্থিত ছিলেন র‌্যাব-৬ এর সদর কোম্পানির স্কট কমান্ডার ফ্লাইট লেফটেন্যান্ট মোঃ রাসেলসহ র‌্যাব সদস্যরা।তিনি আরও বলেন, ভবিষ্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

  • শেয়ার করুন