২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,ভোর ৫:৪৬

ফয়জুল করিমের উপর হামলার প্রতিবাদ ও সিইসির পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: জুন ১৬, ২০২৩

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

সিইসির পদত্যাগ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমের উপর হামলকারীদের গ্রেপ্তারের দাবিতে বাগেরহাটে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ জুন) আসরবাদ শহরের কেন্দ্রীয় বাসস্ট্যান্ড সংলগ্ন হোটেল আল আমিনের সামনে থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ বাগেরহাট জেলা শাখার ব্যানারে এই মিছিল বের করা হয়। মিছিলটি ট্রাফিক মোড়, রেলরোড, সাধণার মোড় শালতলা মোড় ঘুরে প্রেসক্লাবের সামনে  মিলিত হয়।

সেখানে ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাগেরহাট জেলা শাখার সভাপতি মাওঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ অণুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য দেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাগেরহাট জেলা শাখার সহ-সভাপতি ফকির শহিদুল ইসলাম, সেক্রেটারী মাওঃ মোশাররফ হোসাইন, মাওঃ ওমর ফারুক নুরি, মাওলানা ফারুক হোসাইন, মাওঃ নাছরুল্লাহ, মাহবুবুর রহমান, যুব আন্দোলন নেতা মাও. আবু বকর, ছাত্র নেতা মোঃ মুছা সাইফি প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান যে সিইসি রয়েছে তার অধীনে সুষ্ঠ নির্বাচন সম্ভব নয়। ইতোমধ্যে সিটি কর্পোরেশন নির্বাচনে তিনি ব্যর্থতার পরিচয় দিয়েছেন। বরিশালে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী নায়েবে আমির মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমের নৃসংশ হামলার ঘটনা নিয়ে তিনি সাংভাদিকদের সামনে বলেছেন তিনি কি ইন্তেকাল করেছেন। এ কথায় বোঝা যায় তিনি কতটা ব্যর্থ্য। আমরা এই অথর্ব ও ব্যর্থ সিইসির পদত্যাগ চাই। সেই সাথে হামলাকারীদের গ্রেপ্তার পূর্বক আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা।

এর আগে বিকেল চারটা থেকে বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার নেতাকর্মীরা কেন্দ্রীয় বাসস্ট্যান্ড সংলগ্ন হোটেল আল আমিনের সামনে জড় হয়। আসরের নামাজ শেষে তারা মিছিলে অংশগ্রহন করেন। বিভিন্ন দাবি সম্বলিত ব্যানার ও ফেস্টুন হাতে সরকার বিরোধী স্লোগান দিতে থাকেন তারা। দ্রুততম সময়ের মধ্যে তত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচনের ঘোষনা দেওয়ার দাবি জানান তারা।

  • শেয়ার করুন