২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,সকাল ৮:০৯

বঙ্গবন্ধু রেলসেতুর নির্মান সামগ্রী নিয়ে মোংলা বন্দরে জাহাজ

প্রকাশিত: জুলাই ৪, ২০২৩

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর নির্মাণ সামগ্রী (মালামাল)নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে বিদেশী জাহাজ এম,ভি এভার ভেনটেজ। মঙ্গলবার (৪ জুলাই) ১১টার দিকে বন্দরের ৫নম্বর জেটিতে ভিড়েছে বিদেশী এই জাহাজটি। জাহাজটি থেকে দুপুর ২টা থেকে পণ্য খালাসের কাজ শুরু হয়। খালাসকৃত মালামাল নদীপথে নেয়া হবে বঙ্গবন্ধু রেলসেতুর ডিপোতে।

এজাহাজটিতে বঙ্গবন্ধু রেলসেতুর ১হাজার ৯শ ৫২দশমিক ৪৪২মেট্টিক টন ওজনের ২শ ৩৯প্যাকেজ মালামাল (বিভিন্ন ধরণের নির্মাণ সামগ্রী) এসেছে।

বিদেশী এ জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট হক এন্ড সন্স লিমিটেড’র খুলনার অপারেশন ম্যানেজার শওকত আলী জানান, বঙ্গবন্ধু রেলসেতুর মালামাল নিয়ে গত ২২জুন ভিয়েতনামের হাইফং বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে পানামা পতাকাবাহী জাহাজ এম,ভি এভার ভেনটেজ। জাহাজটি মঙ্গলবার বেলা ১১টায় মোংলা বন্দরের ৫নম্বর জেটিতে ভিড়েছে। খালাসের সাথে সাথে মালামাল নৌযানে করে নদীপথে নেয়া হবে বঙ্গবন্ধু রেলসেতুর ডিপোতে। জাহাজ থেকে সমুদয় মালামাল খালাসে সময় লাগবে ৩ থেকে ৪ দিন বলে জানিয়েছেন এ কর্মকর্তা।

উল্লেখ্য, এর আগে গত ১৭মে এম,ভি সান ইউনিটি, ৫মার্চ এম,ভি হাইডং-০৯ ও ২১ফেব্রুয়ারী এম,ভি জুপিটার ভিয়েতনাম থেকে বঙ্গবন্ধু রেলসেতুর মালামাল নিয়ে মোংলা বন্দরে এসেছিলো।

 

  • শেয়ার করুন