১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,ভোর ৫:০০

বাগেরহাটে এবার প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে ৮১২ পরিবার

প্রকাশিত: জুন ১০, ২০২৪

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. মুজিবর্ষ উপলক্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এই নির্দেশনা অনুযায়ী দেশের অন্যান্য জেলার মত এবার বাগেরহাটে আরও ৮১২ ভূমি ও গৃহহীন পরিবার পাচ্ছে ২ শতাংশ জমিসহ ঘর।তাদের কাছে এসব ঘর হস্তান্তর করা হবে। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব জমি ও ঘর হস্তান্তর করবেন। আশ্রায়ন কেন্দ্রে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে উপকার ভোগীদের সঙ্গে কথা বলবেন।

সোমবার (১০ জুন) দুপুরে ৫ম পর্যায়ের দ্বিতীয় ধাপে জমি ও ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন নিয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান জেলা প্রশাসক মোহাম্মদ খালিদ হোসেন।

তিনি জানান, দুই রুমের পাকা টিনসেড প্রতিটি ঘর নির্মাণে খরচ হয়েছে ৩ লাখ ৪ হাজার ৫০০ টাকা। এবার ৫ম পর্যায়ের দ্বিতীয় ধাপে বাগেরহাটের রামপাল বাদে ৮ টি উপজেলায় ৮১২ পরিবারের মাঝে ঘরের দলিল ও চাবি তুলে দেওয়া হবে।এরমধ্যে বাগেরহাট সদর ১০৭,  কচুয়া ১০১,  চিতলমারী ৭৯, ফকিরহাট ১০৭, মোল্লাহাট ৮ , মোরেলগঞ্জ ৫০, শরনখোলা ১৬০, মোংলা ২০০ পরিবার রয়েছে।  এনিয়ে বাগেরহাট জেলায় মোট ৫ হাজার ২৫ টি ভূমি ও গৃহহীন পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করা হয়েছে।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) অরবিন্দ বিশ্বাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: রাশেদুজ্জামান, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক  মীর জায়েসী আশরাফী জেমস, সাবেক সভাপতি নীহার রঞ্জন সাহাসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক ও টেলিভিশন চ্যানেলের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

  • শেয়ার করুন