১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,রাত ৪:২৯

বাগেরহাটে  ঘূর্ণিঝড়ে দুর্গতদের মাঝে খাদ্য সহায়তা প্রদান

প্রকাশিত: জুন ৫, ২০২৪

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত অসহায় শতাধিক পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।  বুধবার (৫ জুন) দুপুরে সুন্দরবন মুক্ত স্কাউট দলের উদ্যোগে ডক্টরস ফর ডক্টর ফোরামসহ অন্যদের সহযোগিতায় বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলার প্রত্যন্ত ঘষিয়াখালি ও রামপালের মল্লিকেরবেড় গ্রামের অসহায় দরিদ্রদের মাঝে এই খাদ্য সহায়তা বিতরণ করা হয়।  এসময় উপস্থিত ছিলেন সুন্দরবন মুক্ত স্কাউট দল বাগেরহাট শাখার সভাপতি শেখ হায়দার আলী বাবু, জেলা সাধারণ সম্পাদক সাকির হোসেন, স্কাউট লিডার শেখ তানজির হোসেন, সৈয়দা তৈফুন নাহার, মোঃ সাজ্জাদ হোসেন, ফয়সাল হাওলাদার ও প্রকাশ চন্দ্র পালসহ  স্কাউট দলের সদস্যরা ।

খাদ্য সহায়তার মধ্যে রয়েছে, চাল, ডাল, আলু, তেল, চিনি, লবণ, পিয়াজ, চিড়া, মুড়ি,শুকনা ঝাল, গ্যাস লাইট, স্যালাইন ও সাবান।

জেলা সাধারণ সম্পাদক সাকির হোসেন বলেন, ঘূর্নিঝড়ের পর দুর্গত এলাকায় খাদ্য সংকট দেখা দেয়। অনেক পরিবার পানিবন্দি হয়ে পড়ে। এ অবস্থায় সংগঠনের পক্ষ থেকে খাদ্য সহায়তার উদ্যোগ নেওয়া হয়। আমরা অনেকে সাথে যোগাযোগের চেষ্টা করলে ডক্টরস ফর ডক্টর ফোরানের অন্যতম সদস্য ডেন্টিস্ট্রি প্রাভা হেলথ এর কন্সালট্যান্ট ডা. লুবনা শারমিন ও অন্য কয়েকজন আর্থিক ভাবে সহযোগিতায় এগিয়ে আসে। আমরা সকলের সহযোগিতায় যাতে কমপক্ষে ১৫ দিন একটি পরিবারে খাবারে  কোন সংকট না থাকে সে জন্য বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলার প্রত্যন্ত ঘষিয়াখালি ও রামপালের মল্লিকেরবেড় গ্রামের শতাধিক অসহায় দরিদ্রদের মাঝে এই খাদ্য সহায়তা বিতরণ করেছি। গত ২৬ মে ঘুর্নিঝড় রেমালের বাগেরহাটে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এখনও অনেক এলাকা পানিবন্দী রয়েছে।

 

 

 

  • শেয়ার করুন