১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,ভোর ৫:০২

বাগেরহাটে চিংড়াখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: জুন ১৭, ২০২৩

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটের মোরেলগঞ্জে চিংড়াখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কবীর হোসেনের অপসারণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার (১৭ জুন) বেলা ১১টায় বিদ্যালয়ের সামনে চিংড়াখালী এলাকাবাসী, ম্যানেজিং কমিটির সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিরা এই মানববন্ধনে অংশগ্রহন করেন।
ঘন্টাব্যাপি মানববন্ধনে বক্তব্য দেন, চিংড়াখালী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের সদস্য মোঃ বাদল বক্স, ২ নং ওয়ার্ডের সদস্য শহিদুল ইসলাম, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য মোঃ সোহেল শিকদার, স্থানীয় শ্যামল কুমার চন্দ, নিলুফা ইয়াসমিন প্রমুখ।
বক্তারা বলেন, মোঃ কবীর হোসেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে যোগদান করার পর থেকে নানা অনিয়ম ও দূর্নীতি করে আসছে। বিদ্যালয়ের চারটি পদে নিয়োগে অনিয়ম হয়েছে এমন অভিযোগে স্থানীয় এক ব্যক্তি আদালতে মামলা করেন। নিয়োগ প্রক্রিয়া স্থগিতের আদেশ দেন আদালত। এরপরেই প্রধান শিক্ষক মোঃ কবীর হোসেন এলাকার লোকজনের উপর ক্ষিপ্ত হয়ে এলাকার মানুষকে গালিগালাজ করেছেন। শিক্ষার্থী ও অভিভাবকদের সাথেও অসাদাচারণ করেণ তিনি। যার ফলে বিদ্যালয়ে পড়াশুনার পরিবেশ ব্যহত হচ্ছে। বিদ্যালয়ে সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনতে অতিদ্রুত এই দূর্নীতিবাজ প্রধান শিক্ষকের অপসারণ করে নতুন প্রধান শিক্ষক নিয়োগের দাবি জানান স্থানীয়রা।

মানববন্ধন শেষে একই দাবিতে বিক্ষোভ মিছিল করেন এলাকাবাসী।

প্রধান শিক্ষক মোঃ কবীর হোসেন বলেন, নিয়োগ সংক্রান্ত একটি চক্র রয়েছে যারা নিজেদের পছন্দমত প্রার্থীকে নিয়োগ দিতে না পেরে এ ধরণের প্রপাগান্ডা ছড়াচ্ছে। আমি কারও সাথে অসদাচারণ করিনি।

  • শেয়ার করুন