১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,রাত ৪:৫৬

বাগেরহাটে নানা আয়োজনে বিশ্ব রক্তদাতা দিবস পালিত

প্রকাশিত: জুন ১৪, ২০২৩

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাট: বাগেরহাটে র‌্যালী, সেচ্ছায় রক্তদান ও আলোচনাসভার মধ্যে দিয়ে বিশ্ব রক্তদাতা দিবস পালিত হয়েছে। বুধবার (১৪ জুন) সকালে বাগেরহাট জেলা হাসপাতালের আয়োজনে জরুরী বিভাগের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় হাসপাতাল চত্তরে এসে শেষ হয়। র‌্যালীতে চিকিৎসক, নার্স, রক্তদাতা বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন। পরে হাসপাতাল মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বাগেরহাট ২৫০ শয্যা জেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: এসএসএ জব্বার ফারুকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিএমএর সাধারন সম্পাদক ডা: মোশারেফ হোসেন। এসময় বক্তব্য দেন জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: অসীম কুমার সমাদ্দার, ডা: শাহনেওয়াজ, ডা: সাইদ আহমেদ, সাংবাদিক ইয়ামিন আলী, রক্তদাতা সংগঠনের জাহিদুল ইসলাম যাদু, মিজানুর রহমানসহ আরও অনেকে।

বক্তারা বলেন, স্বেচ্ছায় রক্তদান এক মহৎ কাজ। রক্তের অভাব একজন ব্যক্তির জীবনকে বিপদে ফেলতে পারে। রক্তের প্রয়োজনে সময়মতো রক্ত সরবরাহ করা না হলে একজনের জীবনও হারাতে পারে। রক্তের ঘাটতি পূরণ করে রক্তদানের মাধ্যমে জীবন বাঁচানো যায়।  বিশ্ব রক্তদাতা দিবসের বিশেষ উপলক্ষ্য জীবন বাঁচাতে রক্তদানের গুরুত্ব সম্পর্কে সচেতনতা ছড়িয়ে দেওয়া প্রয়োজন। পরে সেচ্ছায় রক্তদান কর্মসুচি উদ্বোধন করা হয়। প্রতি বছর ১৪ জুন সারা বিশ্বে দিনটি উদযাপন করা হয়।

  • শেয়ার করুন