১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,দুপুর ১:৪৩

বাগেরহাটে পর্যটন ডিরেক্টরি‘র মোড়ক উন্মোচন

প্রকাশিত: জুলাই ২৩, ২০২৩

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাট: বাগেরহাটের দর্শনীয় স্থানের তথ্য ও যোগাযোগের নাম্বার সম্বলিত পর্যটন ডিরেক্টরি‘র উন্মোচন করা হয়েছে। রবিবার (২৩ জুলাই) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান এই ডিরেক্টরি‘র মোড়ক উন্মোচন করেন।

এসময়, পুলিশ সুপার কেএম আরিফুল ইসলাম, অধ্যাপক বুলবুল কবির, বাগেরহাট পর্যটন ফোরামের সভাপতি ডা. মোশাররফ হোসেন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহাসহ বিভিন্ন শ্রেনি পেশার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান বলেন, পর্যটন খাতকে এগিয়ে নিতে এই পর্যটন ডিরেক্টরী ভূমিকা রাখবে। জেলা প্রশাসনের এই উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে। বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ ও সুন্দরবনকে ঘীরে জেলার পর্যটন শিল্প এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

৪০ পৃষ্ঠার এই বইয়ে বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ, খান জাহান আলী (রহ) এর মাজার-দীঘিসহ বিভিন্ন আবাসিক হোটেলের তথ্য, গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও ব্যক্তিদের মুঠোফোন নাম্বার রয়েছে। এই বইয়ের মাধ্যমে জেলার বিভিন্ন দর্শনীয় স্থানে যাওয়া-আসার সহজ বর্ননা দেওয়া রয়েছে। এক কথায় বইটির মাধ্যমে দেশী-বিদেশীয় দর্শনার্থীরা জেলার পর্যটন স্পটগুলো সম্পর্কে জানতে পারবেন।

  • শেয়ার করুন