১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,সকাল ১১:৫০

বাগেরহাটে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের ঢল

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৩

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. জাতীয় শোক দিবসে গভীর শোক ও শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছে বাগেরহাটবাসী। দিনটি উপলক্ষে মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ১০টায় বাগেরহাট কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের সামনে জেলার সর্বস্তরের মানুষের ঢল নামে।

প্রথমেই ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফেরাতের উদ্দেশ্যে বিশেষ দোয়া ও মোনাজাত করেন বাগেরহাট কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদ। পরে বাগেরহাট জেলা প্রশাসনের পক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ হাফিজ আল আসাদ, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ আরিফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অরবিন্দ বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল জব্বার।

এর পরে জেলা পুলিশের পক্ষে পুস্পস্তবক অর্পন করেন বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক।

এরপর দলের পক্ষে বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান টুকু, সাধারণ সম্পাদক এ্যাড. ভুইয়া হেমায়েত উদ্দিনসহ দলীয় নেতাকর্মীরা পুস্পস্তবক অর্পন করেন। এছাড়াও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন এবং বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের পক্ষে দলীয় নেতাকর্মীরা পুস্পস্তবক অর্পন করেন। পরে একে একে বাগেরহাট জেলা পরিষদ, সদর উপজেলা পরিষদ, সরকারি পিসি কলেজ, পিটিআই, ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি, সড়ক বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, বাগেরহাট প্রেসক্লাব, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, জেলা মৎস্য অফিস, জেলা প্রানি সম্পদ অফিস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাগেরহাট প্রেসক্লাব, জাতীয় মহিলা সংস্থা, জেলা যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, তাতীলীগসহ বিভিন্ন সংগঠন ও সংস্থার পক্ষ থেকে জাতির জনকের মুড়ালে পুস্পস্তবক অর্পন করা হয়।

দলীয় নেতাকর্মী ও বিভিন্ন দপ্তরের বাইরেও বিভিন্ন শ্রেনি পেশার হাজার হাজার মানুষ জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন।

পুস্পস্তবক অর্পন শেষে জেলা প্রশাসকের নেতৃত্বে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে এসে শেষ হয়। র‌্যালীতে বিভিন্ন শ্রেনি পেশার কয়েক হাজার মানুষ অংশগ্রহন করেন।

এর আগে সকাল ৮ টায় রেল রোডস্হ জেলা আওয়ামী লীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা উত্তোলন করা হয়। বঙ্গবন্ধুর  প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন দলীয় নেতাকর্মীরা।

এছাড়া দিনটি উপলক্ষে বাগেরহাট জেলা কারাগার, সরকারি-বেসরকারি এতিমখানা, শিশু সদন ও হাসপাতালে বিশেষ খাবারের আয়োজন করা হয়েছে। মাদরাসা ও মসজিদে কোরআন খানি, মসজিদ-মন্দিরে বিশেষ প্রার্থনা, আলোচনা সভা, মৎস্য পোনা অবমুক্তকরণ, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপনের আয়োজন করা হয়েছে।

 

  • শেয়ার করুন