১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,দুপুর ১২:৫৭

বাগেরহাটে মিথ্যা ও ভুল তথ্য প্রচার করে মানহানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত: জুন ১৯, ২০২৩

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটে মিথ্যা ও ভুল তথ্য প্রচারের তীব্র প্রতিবাদ এবং প্রচারকারী মোংলা উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক মাওঃ আব্দুল কাদেরের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৯ জুন) দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ আবু তাহের হাওলাদার এই সংবাদ সম্মেলন করেন।

এসময়, সোনাইলতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার হুমায়ুন কবীর, আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন সরদার, ফারুক সরদার, বীর মুক্তিযোদ্ধা আঃ হামিদ শেখ, আঃ সত্তার শেখ, হেমায়েত শেখ, মাহবুব মোল্লা, ইদ্রিস শেখ, সারাফ শেখ, আঃ রহমান শেখ, দিলীপ অধিকারী, মৃণাল মন্ডল, আনোয়ার গাজী, মনোয়ার শেখ, বেনজির খান, হরিবার বৈরাগী, নাজিম ফকির, যুবলীগ নেতা খবির আলী শেখ, ছাত্রলীগ নেতা বাবর গাজী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবু তাহের হাওলাদার বলেন, গেল ১৭ জুন মাওলানা আঃ কাদের নামের এক ব্যক্তি সাংবাদিক সম্মেলনে আমি সন্ত্রাসী বাহিনী গঠন করেছি এমন কথা উল্লেখ করা হয়েছে। আসলে আমি কোন বাহিনী তৈরি করি নাই এবং আমার দ্বারা শুধু মাওলানা আঃ কাদের নয়, এলাকার কোন মানুষের কোন ক্ষতি হয় নাই।  উপরন্তু মাওঃ আঃ কাদের সরকারি খাস জমি দীর্ঘদিন চাষাবাদ করে আসছে। সরকারি খাল খননের সময় উক্ত জমি ভরাট করে নেয়। কাদের মাওলানার বাড়ীর পাশের ভূমিহীন লোকজন টের পাইয়া উক্ত খাস জমিতে ঘর-বাড়ি বাধা শুুরু করে। কাদের মাওলানা এসে আমার কাছে বিচার প্রার্থনা করে। আমি তাকে উপজেলা নির্বাহী কর্মকর্তার শরনাপন্ন হওয়ার পরামর্শ দেই। এই কারণে কাদের আমার উপর ক্ষুব্ধ হয়। সাংবাদিক সম্মেলনে কাদের মাওলানা ঘের দখলের অভিযোগ উথাপন করেছে, যা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট।

মোঃ আবু তাহের হাওলাদার আরও বলেন, ২০২১ সাল থেকে কাদের ও তার ভাগ্নে ঘের করে আসছে। তাছাড়া একটি মিথ্যা ওয়ারেশকামে সনদ নেবার জন্য উক্ত কাদের আমার স্ত্রী সোনাইলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে গেলে তা দেওয়া হয় নাই। এ কারণে কাদের ক্ষিপ্ত হয়ে মিথ্যা, কাল্পনিক ও বানোয়াট তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করেছে। এই সংবাদ সম্মেলনের নিউজ দেখে আমি বিস্মত হয়েছি। আমি এই মিথ্যা তথ্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে মিথ্যা তথ্য প্রদানকারী মাওঃ আঃ কাদেরকে আইনের আওতায় আনার দাবি জানাই।

  • শেয়ার করুন