১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,সকাল ১১:৩৯

বাগেরহাটে  শীতকালীন ভাষা ও গণিত কর্মশালা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক.বাগেরহাট :বাগেরহাটে শীতকালীন ভাষা ও গণিত কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার ( ১৩ ফেব্রুয়ারি)   বিকালে সদর উপজেলার  সামছ উদ্দীন নাহার ট্রাষ্ট পরিচালিত  উদ্দিপন-বদর সামছু বিদ্যা নিকেতন  ক্যাম্পাসে সাবেক অর্থসচিব ও ট্রাস্টি ড. মোহাম্মদ তারেকের সভাপতিত্বে এই কর্মশালা ও পুরুস্কার বিতরনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) ফিরোজ শাহ, ট্রাস্টি ড.মোঃ ফারুক, সামছ-উদ্দিন নাহার ট্রাষ্টের চীপ ফ্যাসিলেটেটর সুব্রত কুমার মুখার্জি, উদ্দিপন-বদর সামছু বিদ্যা নিকেতন প্রধান শিক্ষক দীপঙ্কর পালসহ  শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

এদিন গণিত ও ভাষা কর্মশালার পাশাপাশি পিঠা উৎসবের আয়োজন করেন বিদ্যা নিকেতনের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বাড়ি থেকে বানানো ঐতিহ্যবাহী সব পিঠার পশরা নিয়ে বসেন বিদ্যালয় প্রাঙ্গনে।

পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী  শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার তুলে দেন অতিথিগন।

বাগেরহাট সদর উপজেলার বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম সামছউদ্দীন আহম্মেদ এর স্মরণে তাঁর স্ত্রী বেগম রেশাতুন্নাহারের উদ্যোগে ২০০২ সালে সামছউদ্দীন-নাহার ট্রাস্ট প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে প্রতিষ্ঠানটি স্থানীয়দের স্বাস্থ্য, শিক্ষা, কারিগরি দক্ষতা নিশ্চিতে কাজ করছে।

  • শেয়ার করুন