২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,সকাল ৬:৩২

বাগেরহাটে সড়ক সৌন্দর্যবর্ধনের জন্য লাগানো  হচ্ছে কৃষ্ণচূড়া ও সোনালু গাছের চারা

প্রকাশিত: জুলাই ৩, ২০২৩

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক: দর্শনার্থীদের আকর্ষিত করতে বাগেরহাটে সৌন্দর্যবর্ধনের জন্য ১০হাজার কৃষ্ণচূড়া ও ৫ হাজার সোনালু গাছের চারা রোপনের উদ্যোগ নিল জেলা প্রশাসন।  সোমবার (০৩ জুলাই) সকালে বাগেরহাট সদর উপজেলার গোটাপাড়া ইউনিয়নে মুনিগঞ্জ টোল প্লাজা এলাকায় এই কৃষ্ণচূড়া গাছের চারা রোপনের মাধ্যমে উদ্বোধন করেন বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

এসময়ে অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজ আল আসাদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অরবিন্দু বিশ্বাস, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আরিফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া তাছনিম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাগেরহাটের উপ-পরিচালক মোঃ রফিকুল ইসলাম, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ফরিদ উদ্দিন, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোঃ শরিফুজ্জামান, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চু, গোটাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ শমসের আলীসহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্রে জানাযায়, সড়কের সৌন্দর্য্য বৃদ্ধি ও দর্শনার্থীদের আকর্ষণের জন্য মুনিগঞ্জ এলাকা থেকে খান আলীর মাজার মোড় পর্যন্ত ১০ হাজার কৃষ্ণচূড়া ও পাঁচ সোনালু গাছের চারা রোপণ করা হবে। আগামী ১৫ দিনের মধ্যে এসব গাছ রোপন সম্পন্ন হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় বাগেরহাটের ১০ হাজার কৃষ্ণচূড়া ও পাঁচ হাজার সোনালু গাছের চারা রোপনের উদ্যোগ নেয়া হয়েছে। শুধু গাছ লাগিয়েই শেষ নয়। এই গাছগুলো যাতে গরু-ছাগল নষ্ট না করে, নিরাপদে বেড়ে ওঠে এজন্য বাঁশের তৈরি ঝুপড়ি’র (হুপি) বেড়া দেওয়া হবে এবং তদারকি করা হবে।#

  • শেয়ার করুন