২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,সকাল ৬:২৭

বিআইএফপিসিএল’র নতুন এমডি হলেন প্রকৌশলী সঙ্গীতা

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪

  • শেয়ার করুন

প্রেস বিজ্ঞপ্তি  :  বাংলাদেশ ইন্ডিয়া ফ্রেন্ডশীপ পাওয়ার কোম্পানী প্রাইভেট লিমিটেড (বিআইএফপিসিএল) এর নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন প্রকৌশলী সঙ্গীতা কৌশিক। এই পদে যোগদানের আগে প্রকৌশলী সঙ্গীতা এনটিপিসি লিমিটেড, ভারতের নির্বাহী পরিচালক (ব্যবসা উন্নয়ণ, আন্তর্জাতিক ব্যবসা উন্নয়ন ও পরামর্শক) হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।
বিআইএফপিসিএল’র উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) আনোয়ারুল আজিম প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বুধবার ৩১ জানুয়ারী বিআইএফপিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক পদে তিনি যোগদান করেন।
প্রকৌশলী সঙ্গীতা ১৯৬৬ সালে ভারতে দিল্লীতে জন্মগ্রহণ করেন। তিনি ভারতে গোবিন্দ বল্লভ পন্ত ইউনিভারর্সিটি অব এগ্রিকালচার এন্ড টেকনোলজি থেকে ইলেট্রিক্যাল স্ট্রীম বিষয়ে স্মাতক ডিগ্রী অর্জন করেন। ১৯৮৬ সালে এনটিপিসিতে ইঞ্জিনিয়ার ট্রেইনি হিসেবে যোগদানের মধ্য দিয়ে তার কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি এমডিআই গুরগাও, পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন বিজনেস ম্যানেজমেন্ট (চএউইগ) ডিগ্রী অর্জন করেন।
ইতপুর্বে প্রকৌশলী সঙ্গীতা পরিচালক (ব্যবসা উন্নয়ণ, আন্তর্জাতিক ব্যবসা উন্নয়ন ও পরামর্শক) হিসেবে দায়িত্ব পালন ছাড়াও ইন্টারন্যাশনাল বিজনেস ডেভোলপমেন্ট (আইডিবি) সহ বিভিন্ন গরুত্বপুর্ণ পদে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।
ব্যক্তিগত জীবনে প্রকৌশলী সঙ্গীতা কৌশিক বিবাহিত এবং দুই কন্যা সন্তানের জননী।

  • শেয়ার করুন