১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,রাত ৯:১৫

মহানবী (সঃ) সম্পর্কে যুবকের কটুক্তি : কচুয়ায় ফাঁসির দাবিতে বিক্ষোভ ও সমাবেশ

প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক.  বাগেরহাটের কচুয়ায় মহানবী হযযরত মুহাম্মদ (সঃ) ও ইসলাম সম্পর্কে কটুক্তিকারী মুরাদ নামের এক ব্যক্তির ফাসির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে এলাকাবাসী। বুধবার (২৪ এপ্রিল) সকালে কচুয়া ডিগ্রি কলেজ গেটের সামনে বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মুসল্লিরা জড়ো হয়ে সমাবেশ করেন। সমাবেশে সমাবেশে বক্তব্য দেন, কচুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিকদার হাদিউজ্জামান,কচুয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী সাইদুজ্জামান, ইমাম ওলামা পরিষদ, কচুয়া শাখার সেক্রেটারী জেনারেল মুফতি ইমরান হুসাইন, মাওলানা মঈনুল ইসলাম, ইব্রাহিম ইসলাম, আবু বককর সিদ্দিক প্রমুখ।

বক্তারা বলেন, মহানবী হযযরত মুহাম্মদ (সঃ) ও ইসলাম সম্পর্কে কটুক্তি করে সারা বিশ্বের মুসলমানদের হৃদয়ে আঘাত করেছে। একজন মুসলমানের সন্তান হয়ে মুরাদ শেখ যে ধৃষ্টতা দেখিয়েছে তা কোনভাবে ঈমানদাররা মেনে নেবে না। গ্রেপ্তারের মাত্র ৫ দিন পরে আদালত তাকে জামিন দিয়েছে। অতিদ্রুত সময়ের মধ্যে মুরাদকে আবারও গ্রেপ্তার করে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। মুরাদের শাস্তি না হওয়া পর্যন্ত মুরাদের সাথে স্থানীয়ভাবে সকল সামাজিক সম্পর্ক ছিন্ন করা হবে। সেই সাথে মুরাদের শাস্তি না হলে, ভবিষ্যতে আরও্ কঠোর কর্মসূচি দেওয়ার হুশিয়ারী দেন ঈমানদার মুসলমানরা।

উল্লেখ, কচুয়া উপজেলার মঘিয়া ইউনিয়নের জলিল সেখের ছেলে মুরাদ শেখ কচুয়া বাজারে একটি কম্পিটারের দোকান রয়েছে। সম্প্রতি তিনি মহানবী হযযরত মুহাম্মদ (সঃ) ও ইসলাম সম্পর্কে অশ্লীল কথা বলে অডিও রেকর্ড করেন। বিষয়টি ছড়িয়ে পড়লে স্থানীয় মুসল্লিরা ক্ষুব্ধ হয়। পরে পুলিশ গ্রেপ্তার করে মুরাদকে আদালতে সোপর্দ করে। ২১ এপ্রিল আদালত থেকে জামিনে মুক্তি পাওয়ায় ক্ষুব্ধ হয়ে ওঠে আলেম সমাজসহ সর্বস্তরের মানুষ।

 

  • শেয়ার করুন