১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,দুপুর ১:১৯

মাহফিলের অনুমতি নিয়ে কর্মী সমাবেশের চেষ্টা, পুলিশের বাঁধায় পন্ড

প্রকাশিত: জুলাই ২৫, ২০২৩

  • শেয়ার করুন

ডেক্স রিপোর্টঃ

বাগেরহাটের মোরেলগঞ্জে মাহফিলের অনুমতি নিয়ে কর্মী সমাবেশ করার চেষ্টার অভিযোগ উঠেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নেতাকর্মীদের বিরুদ্ধে। পরে পুলিশের বাঁধায় কর্মী সমাবেশ করতে পারেনি দলটি। পূর্ব নির্ধারিত সময়ে মাহফিল শেষ করে চলে যায় ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা। রবিবার (২৩ জুলাই) মোরেলগঞ্জ উপজেলার নব্বইরশি বাসস্ট্যান্ড সংলগ্ন টাউন মসজিদ প্রাঙ্গনে এই ঘটনা ঘটে।

পুলিশ জানায়, মোরেলগঞ্জ কারিমিয়া মহসিনিয়া (ছোট হুজুর রঃ) হাফিজিয়া মাদ্রাসা, এতিমখানা ও লিল্লাহ বোডিং-এর মাহফিল বাস্তবায়ন কমিটির আহবায়ক মিজানুর রহমান বেপারী নব্বইরশি বাসষ্ট্যান্ড সংলগ্ন টাউন মসজিদ প্রাঙ্গনে বার্ষিক মাহফিল ও হালকায়ে জিকিরের নিরাপত্তা চেয়ে পুলিশ সুপার ডিএসবি, বরাবর লিখিত আবেদন করেন। ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর হযরত মাওলানা মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবে বলে জানানো হয়। কিন্তু নির্ধারিত সময় ২৩ জুলাই প্রধান অতিথি উপস্থিত হয়ে ওয়াজ মাহফিল না করে তার দলীয় মোরেলগঞ্জ উপজেলার কর্মী সম্মেলনের চেষ্টা করে। তখন সাংগঠনিক বিষয়াদী নিয়ে কর্মীদের মধ্যে বিশৃংঙ্খলা ও হট্টগোল সৃষ্টি হয়। নিরাপত্তায় নিয়োজিত মোরেলগঞ্জ থানা পুলিশ তাৎক্ষনিকভাবে তাদের কর্মী সম্মেলন বন্ধ করে আইন শৃংঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

পরবর্তীতে প্রধান অতিথি ওয়াজ মাহফিল শেষ করে ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর হযরত মাওলানা মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম খুলনার উদ্দেশ্য রওনা করেন।

বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের সমন্বয়কারী পুলিশ পরিদর্শক বাবুল আক্তার বলেন, পূর্ব নির্ধারিত সময়ে মাহফিল শেষ করে ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর হযরত মাওলানা মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম খুলনার উদ্দেশ্য রওনা করেন। মুসল্লীগণ শান্তিপূর্ণভাবে যেযার গন্তব্যে পৌছেছেন।

  • শেয়ার করুন