১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,রাত ৮:০১

মোল্লাহাটের সরসপুর বাজার মজুদ রাখা  ১৯ বস্তা সরকারি চাল উদ্ধার

প্রকাশিত: এপ্রিল ১১, ২০২৪

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটের মোল্লাহাটে ঈদুল-ফিতর উপলক্ষে গরীবদের জন্য বরাদ্দকৃত ১৯ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়েছে। বুধবার (১০ এপ্রিল) রাত ১১টার দিকে উপজেলার কোদালিয়া ইউনিয়নের সরশপুর বাজারের একটি দোকানের গোডাউন থেকে এই চাল উদ্ধার করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন সরকার। তবে এসময় কাউকে আটক করতে পারেনি। উদ্ধারকৃত এই চাল উপজেলা পরিষদ কার্যালয়ে রাখা হয়েছে। উদ্ধার প্রতিটি বস্তায় ১০ কেজি চাল, ডাল, তেলসহ মোট ১৪ কেজি ৪‘শ গ্রাম খাদ্যসামগ্রী ছিল।

স্থানীয়দের অভিযোগ, কোদালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলা ও ইউপি সদস্য আকাশ এই চালগুলো প্রকৃত দরিদ্র পরিবারকে না দিয়ে কালো বাজারে বিক্রি করার উদ্দেশ্যে দোকানের গোডাউনে রেখেছিল।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম বলেন, চালগুলো ঈদের দিন দেওয়ার জন্য ওই দোকানে মজুদ করা হয়েছিল। তবে ঈদের আগে কেন চালগুলো বিতরণ করা হয়নি, সে বিষয়ে কোন সদুত্তর দিতে পারেননি এই জনপ্রতিনিধি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শোভন সরকার বলেন, ঈদুল-ফিতর উপলক্ষে দরিদ্রদের জন্য বিশেষ বরাদ্দকৃত চালগুলো কালো বাজারে বিক্রি করার উদ্দেশ্যে ইসমাইল হোসেন শেখ নামের এক ব্যবসায়ী মজুদ করেছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গোডাউন থেকে ১৯ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। দুই দিন আগে কোদালিয়া ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলামের কাছে বরাদ্দকৃত চালগুলো হস্তান্তর করা হয়েছিল। এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

  • শেয়ার করুন