১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার,রাত ৪:৫৮

মোল্লাহাটে জমিসহ ৪৭৪ ঘর পেল ভূমিহীন

প্রকাশিত: জুন ১১, ২০২৪

  • শেয়ার করুন

এম এম মফিজুর রহমান মোল্লাহাট.”আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই শ্লোগানের আলোকে বাগেরহাটের মোল্লাহাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক কয়েক ধাপে ভূমিহীন ও গৃহহীন মোট ৪৭৪টি পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তরের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের সাথে মোল্লাহাটে অবশিষ্ট ৬৪টি সহ মোট ৪৭৪টি ভূমিহীন – গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ হস্তান্তরের মাধ্যমে অত্র উপজেলাকে ভূমিহীন – গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এর আগে উপজেলা পরিষদ মিলনায়তনে ভিডিও কনফারেন্স পূর্ব আলোচনায় উপজেলা নিবার্হী কর্মকর্তা শোভন সরকার বলেন, গত ২০২০ সালের জরিপে মোল্লাহাট উপজেলায় মোট ৪৭৪টি ভূমিহীন-গৃহহীন পরিবার সনাক্ত হয়। উক্ত পরিবারের মাঝে প্রথম পর্যায়ে ৩৫টি, দ্বিতীয় পর্যায়ে ৬০টি, তৃতীয় পর্যায়ে ১৭০টি, চতুর্থ পর্যায়ে ১ম ধাপে ৭৫টি ও দ্বিতীয় ধাপে ৭০টি ভূমিহীন- গৃহহীন পরিবারকে জমি সহ গৃহ প্রদান করা হয়। অবশিষ্ট ৬৪টি পরিবারকে ১১জুন মঙ্গলবার জমি সহ গৃহ প্রদানের মাধ্যমে মোট ৪৭৪টি পরিবারকে জমি সহ গৃহ প্রদান কার্যক্রম সম্পন্ন হয়। ফলে মোল্লাহাট উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
অনুষ্ঠানে উপস্থিত থেকে উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা বলেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসম্ভবকে সম্ভব করেছেন, পৃথিবীতে কোথাও কোন সরকার প্রধান এধরনের উদ্যোগ নিতে পারে নাই। কেবল আমাদের প্রধানমন্ত্রী গণতন্ত্রের মানসকন্যা দেশরত্ন শেখ হাসিনা দেশকে ভূমিহীন -গৃহহীন মুক্ত করতে সারা দেশের সাথে মোল্লাহাটে এপর্যন্ত ৪৭৪টি পরিবারকে জমিসহ মানসম্মত সেমি পাকা বাড়ি করে দিয়েছেন। একই সাথে মোল্লাহাট উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করা হয়েছে।

এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন, সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা সুলতানা নীলা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সালমান জামান, পুলিশ পরিদর্শক (তদন্ত) এস এম আশ্রাফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান শিকদার উজির আলী, ইউপি চেয়ারম্যান মনোরঞ্জন পাল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মফিজুর রহমান সজল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাস, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মুন্সি তানজিল হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ রুনিয়া আখতার, প্রেসক্লাব মোল্লাহাটের সহ-সভাপতি মোঃ মনিরুজ্জামান মোল্লা, প্রচার সম্পাদক এস এম মিজানুর রহমান, সাংবাদিক শরিফুল ইসলাম দিদার ও সাজ্জাদুল ইসলাম লিপ্টন প্রমুখ।

  • শেয়ার করুন