২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,সকাল ৬:১৫

রামপালে ফায়ার স্টেশনের উদ্বোধন

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটের রামপালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন চালু করা হয়েছে। বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে রামপাল উপজেলা সদরে নবনির্মিত ফায়ার স্টেশনের উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার। এসময়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের যুগ্ম সচিব জাহিদুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর খুলনা বিভাগের উপ-পরিচালক মামুন মাহমুদ, রামপাল উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন, ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. ফারুক হোসেন সিকদার,  রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস, এম আশরাফুল আলমসহ গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিস স্টেশন উদ্বোধন শেষে উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেন, বাগেরহাটের রামপাল-মোংলার যত উন্নয়ন হয়েছে সব আওয়ামী লীগ সরকারের আমলে হয়েছে। এটা আওয়ামী লীগ সরকার ও জননেত্রী শেখ হাসিনার অবদান, এখানে অন্য কোন সরকারের অবদান নেই। অন্য সরকার ক্ষমতায় থাকলেই লুটপাটে ব্যস্ত থাকেন।

তিনি আরও বলেন, রামপাল ও মোংলা উপজেলা ভৌগলিক কারণেই দুর্যোগ প্রবন এলাকা। এখানকার মানুষ  নানা প্রকৃতিক দুর্যোগ মাথায় নিয়ে বসবাস করেন। তারপরও রামপালে কোন ফায়ার সার্ভিস স্টেশন ছিল না। কিন্তু প্রধানমন্ত্রীর মহানুভবতায় আজকে এই ফায়ার স্টেশন উদ্বোধন হল। এর ফলে এখানকার মানুষের নিরাপত্তা বাড়বে। এসময় ফায়ার স্টেশনের কর্মীদের যে কোন দুর্যোগ মোকাবেলায় আন্তরিকতার সাথে মানুষের পাশে থাকার আহবান জানান উপমন্ত্রী হাবিবুন নাহার।

  • শেয়ার করুন