১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,দুপুর ১২:৫১

রামপাল থেকে দুই অনলাইন জুয়াড়ি আটক

প্রকাশিত: জুন ৮, ২০২৩

  • শেয়ার করুন
আটক জুয়াড়ি

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটের রামপালে অনলাইন জুয়া খেলা ও বাংলাদেশ ব্যাংকের অনুমতি ছাড়া অবৈধ লেনদেনের অপরাধে দুই জুয়ারিকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বুধবার (০৭ জুন) সন্ধ্যায় রামপাল উপজেলার চাকশ্রী ও কুমলাই এলাকায় অভিযান চালিয়ে এদের আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে একটি মুঠোফোন ও একটি কম্পিউটার জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন, রামপাল উপজেলার ব্রিচাকশ্রী এলাকার মৃত সৈয়দ মুনতাজ আলীর ছেলে সৈয়দ সোহাগ হোসেন (২৯) এবং কুমলাই এলাকার শেখ আলী আকবরের ছেলে শেখ রিপন উদ্দিন (৩০)। আটককৃতদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ৩০(২)/৩৫ ধারায় মামলা রামপাল থানায় মামলা দায়ের করা হয়েছে। আটককৃতদের আদালতে সোপর্দের প্রস্তুতি চলছে।

বৃহস্পতিবার (০৮ জুন) দুপুরে সিআইডি’বাগেরহাট কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান সহকারী পুলিশ সুপার মেহেদী হাসান রন্টু।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সৈয়দ সোহাগ হোসেন ও শেখ রিপন উদ্দিন নামের দুই অনলাইন জুয়ারিকে আটক করা হয়েছে। এরা কম্পিউপটার ও মোবাইল ব্যবহার করে অনলাইনে 1xBET/1xBET Partners এর মাধ্যমে বিপুল অংকের লেনদেন করে আসছিল। অনলাইন জুয়ার মাধ্যমে তারা এলাকার সাধারণ মানুষ, উঠতি বয়সী তরুণ, যুবক ও শিক্ষার্থীদের বিপথে নিচ্ছিল। তাদের মুঠোফোন ও কম্পিউটারে বিপুল অংকের অঅবৈধ লেনদেনের প্রদান পাওয়া গেছে।

অনলাইনে লেনদেনের টাকা দেশের বাইরে পাচার হওয়ার সম্ভাবনা রয়েছে কিনা এমন প্রশ্নে সহকারী পুলিশ সুপার মেহেদী হাসান রন্টু বলেন, তারা কত টাকা লেনদেন করেছে এবং এই টাকা আসলে কোথায় গেছে এটা জানার জন্য বিশেষজ্ঞদের কাছে পাঠানো হবে। বিশেষজ্ঞের প্রতিবেদন পেলে তাদের আর্থিক লেনদেনের বিস্তারিত তথ্য ও টাকা কোন খাতে ব্যবহৃত হয়েছে বা এই টাকা কোন ভাবে পাচার হয়েছে কি না তা জানা যাবে।

 

  • শেয়ার করুন