১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,রাত ৮:৩৪

সময় টিভির সাংবাদিক টুটুলের উপর হেফাজত কর্মীদের হামলার ১১ বছর

প্রকাশিত: মে ৬, ২০২৪

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাট পেশাগত দায়িত্ব পালন শেষে ফেরার পথে বাগেরহাটের প্রেসক্লাবের তৎকালীন সাধারণ সম্পাদক ও সময় টিভির রিপোর্টার আলী আকবর টুটুলের উপর হেফাজত কর্মীদের হামলার ১১ বছর হলেও বিচার হয়নি আজও। কে হামলা করেছে, কারা করেছে তাও জানা নেই পুলিশের। যদিও বর্বরোচিত এ হামলার কিছুদিন পরে স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুজ্জামান খান কামাল ফকিরহাটে থানা ভবন উদ্বোধনের সময় জনসম্মুখে তৎকালীন পুলিশ সুপারকে মামলা করতে নির্দেশ দিয়েছিলেন। তারপরও এতদিনে কোন বিচার হয়নি! সে কারণ অজানা সাংবাদিকদের কাছে। যার ফলে বাগেরহাটের সাংবাদিকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে আজও।

২০১৩ সালের ৬ মে বাগেরহাটের প্রেসক্লাবের তৎকালীন সাধারণ সম্পাদক আলী আকবর টুটুলের উপর হামলা করেছিল হেফাজত কর্মীরা। খুলনা-বাগেরহাট মহাসড়কের ফকিরহাট উপজেলার কাঠালতলা এলাকায় হেফাজত কর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছিল। এসময় সংবাদ সংগ্রহ করে ফেরার সময় ২০-২৫ জন হেফাজত কর্মী টুটুলের উপর চড়াও হয়ে বেধড়ক মারপিট করে। পরে সহকর্মীরা উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করেন থাকে। হামলার ১১ বছর হলেও হয়নি কোন বিচার।

সাংবাদিক টুটুল বলেন, হেফাজত কর্মীদের হামলার শিকার হয়ে এখনও শারীরিকভাবে অসুস্থ্য বোধ করছি। ছয়বার ভারতে গিয়ে চিকিৎসা নিয়েছি। তারপরও পুরোপুরি সুস্থ্য হয়ে উঠতে পারিনি। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এখনও ঔষধ সেবন করে যাচ্ছি। আরও উন্নত চিকিৎসার জন্য প্রচুর অর্থ প্রয়োজন। তিনি বলেন, হামলার বিষয়টি আজও মনে পড়লে আতঁকে উঠি। সকলের দোয়া ছিল তাই আজও সংবাদ মাধ্যমে কাজ করে যাচ্ছি। তবে কারা হামলা করছিল পুলিশ আজও তা জানাতে পারেনি! এটাই আমার দু:খ! আশা করি কোন সংবাদকর্মীকে যেন এরকম ভয়াবহ ঘটনার মুখোমুখি হতে না হয়।

হামলার সময়ে সাথে থাকা সহকর্মী বাগেরহাটের কচুয়া প্রেসক্লাবে সভাপতি খোন্দকার নিয়াজ ইকবাল বলেন, পেশাগত দায়িত্ব পালন করার অবস্থায় হামলার ১১ বছর যদি বিচার না হয়। তা হলে সাধারণ মানুষের কি অবস্থা হবে? মানুষ কতটা উন্মাদ হলে এ ধরনের হামলা করতে পারে তা আমি দেখেছি। তারা সংবাদকর্মীদের টার্গেট করে এ হামলা চালায়। আমি এর সুষ্ঠু  বিচার দাবী করছি।

বাগেরহাট প্রেসক্লাবের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক বাবুল সরদার বলেন, প্রেসকাবের সাবেক সাধারণ সম্পাদক টুটুলের উপর হামলার সুবিচার চাই। পুলিশ দায়িত্ববান হয়ে দোষীদের বিচার করবেন এ কামনা করি।

  • শেয়ার করুন