১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার,দুপুর ১:১৮

সুন্দরবনে পথ হারানো ৩১ পর্যটককে উদ্ধার করল পুলিশ

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২৪

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. সুন্দরবনের করমজল এলাকায় হারিয়ে যাওয়া ৩১ দর্শনার্থীকে উদ্ধার করেছে পুলিশ। জাতীয় জরুরী সেবা ৯৯৯-এ ফোন পেয়ে সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে মোংলা থানা পুলিশ করমজল এলাকা থেকে দর্শনার্থীদের উদ্ধার করেন। পথ হারিয়ে প্রায় ৩ ঘন্টা ধরে সুন্দরবনের অভ্যন্তরে ঘুরছিলেন তারা। উদ্ধার করা দর্শনার্থীরা চিতলমারী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী।

উদ্ধার দর্শনার্থী মোঃ ফেরদাউস বলেন, প্রথমে বুঝতে পারিনি যে পথ হারিয়ে ফেলেছি। দুই ঘন্টা পরে বুঝলাম আমরা পথ হারিয়েছি। তারপরেও এক ঘন্টা পথ খুজেছি, কোন উপায় না পেয়ে ৯৯৯ এ ফোন করি।ফোন করার পরে মোংলা থানা পুলিশ আমাদের উদ্ধার করেছে ।  আমরা পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানাই।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম বলেন, বনে প্রবেশের কিছুক্ষণ পরেই তারা পথ হারিয়ে ফেলে ৩১ পর্যটক। এর মধ্যে ফেরদৌস নামের এক ছেলে বুদ্ধি খাটিয়ে তার মোবাইল থেকে ৯৯৯ এ খবর দেয়। সেখান থেকে তারা সরাসরি মোংলা থানায় কথা বলিয়ে দেয়। ফেরদৌস জানায় তার ফোনে চার্জ নাই তাই আমি আরো দুটি মোবাইল নাম্বার সংগ্রহ করি। এর পর মোবাইলে যোগাযোগের মাধ্যমে বিকেলে তাদের সন্ধান মিলে বনে । তারা গভীর বনে ঢুকে পড়ছিল।পরে তাদেরকে মোংলা বাসস্ট্যান্ডে এনে বাড়ি পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।#

  • শেয়ার করুন