২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,ভোর ৫:১২

স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নিরাপদ খাদ্যের কোন বিকল্প নেই

প্রকাশিত: জুন ১৩, ২০২৩

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট
মানুষের বেঁচে থাকার জন্য খাদ্য সব থেকে গুরুত্বপূর্ণ উপাদন। কিন্তু কিছু অসাধু মানুষ খাবারে ভেজাল দেয় এবং নোংরা পরিবেশে খাদ্য উৎপাদন করছেন। সাধারণ মানুষও অনিরাপদ ও ভেজাল খাবার খেতে বাধ্য হচ্ছেন। যার ফলে তারা প্রতিনিয়ত অসুস্থ্য হচ্ছেন। একটা জাতিকে সুস্থ্য রাখতে হলে সবার আগে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। শুধু সুস্থ্যতা নয়, টেকসই উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নিরাপদ খাদ্যের কোন বিকল্প নেই।
সোমবার (১২ জুন) বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক কর্মসূচিতে বক্তারা এসব কথা বলেন।
জেলা প্রশাসন ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের আয়োজনে অনুষ্ঠিত কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান।
এসময় আরও বক্তব্য দেন, অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজ আল আসাদ, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মোঃ শরিফুল ইসলাম, জেলা কৃষি বিপনন কর্মকর্তা আব্দুস সালাম তরফদার, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা সৌরভ চন্দ্র বর্মন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, সাবেক সভাপতি শেখ আহসানুল করিম, বাবুল সরদার, সাংবাদিক আলী আকবর টুটুল, আজমল হোসেন প্রমুখ।
বক্তারা বলেন, নিরাপদ খাদ্য সবার প্রয়োজন। তাই খাদ্য উৎপাদন ও বিপননের ক্ষেত্রে সবাইকে আইনকানুন মানতে হবে। সেই সাথে যারা ভোক্তা রয়েছেন তাদেরকে খাবার গ্রহণের ক্ষেত্রে সচেতনতা অবলম্বন করার পরামর্শ প্রদান করেন বক্তারা।

  • শেয়ার করুন