১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার,বিকাল ৩:১৬

বাগেরহাটে ইসলাম ধর্ম ও রাসূল (সা.) কে নিয়ে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. ভারতের বিতর্কিত পুরোহিত রামগিরি মহারাজ ও বিজেপি নেতা নীতেশ রানে কর্তৃক ইসলাম ধর্ম ও রাসূল (সা.) কে নিয়ে অবমাননার প্রতিবাদে বাগেরহাটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে বাসস্ট্যান্ড এলাকা থেকে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের ব্যানারে একটি মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে ট্রাফিক মোড়ে গিয়ে শেষ হয়।

পরে সেখানে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বাগেরহাট জেলা শাখার সভাপতি মাওলানা মাহফুজুর রহমান। এছাড়া আরও বক্তব্য দেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি মাওলানা শাহজালাল সিরাজী, সেক্রেটারি মুফতি তরিকুল ইসলাম। ইসলামী আন্দোলন বাংলাদেশ বাগেরহাট জেলা শাখার সেক্রেটারি মাওলানা মোশাররফ হোসাইন, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সহ-সভাপতি মাওলানা শেখ নাসিরুল্লাহ,সহ সভাপতি মুফতি শেখ নুরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক মুফতি আদিবুর রহমান, যুগ্ম সম্পাদক মুফতি রফিকুল ইসলাম।ছাত্রনেতা হুসাইন আহমদ, যুব নেতা আবু বকর, যুবনেতা মাহবুবুর রহমান সহ আরো অন্যান্য  নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, আজকে আমরা মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম-এর বিরুদ্ধে কটূক্তির প্রতিবাদে জড়ো হয়েছি। রাসুলুল্লাহ্ (সা.) আমাদের হৃদয়ের স্পন্দন। তিনি গোটা মানবজাতির নেতা। তাই ইসলামে তাকে সম্মানিত করা হয়েছে এবং তার বিরুদ্ধে কটূক্তি কারীদের সর্বোচ্চ শাস্তির (মৃত্যুদণ্ডের) বিধান রাখা হয়েছে।ভারতের কিছু গোষ্ঠী ষড়যন্ত্রমূলকভাবে এ অঞ্চলের ধর্মীয় সম্প্রতি নষ্টের জন্য বারংবার মহানবী (সা.) -কে নিয়ে কটূক্তি করে যাচ্ছে। যা এ অঞ্চলের সাম্প্রদায়িক সম্প্রীতির জন্য হুমকি স্বরূপ। তাই আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা না ঘটে সে ব্যাপারেও আমরা বার্তা দিতে চাই।

  • শেয়ার করুন