৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,সকাল ৮:১৭

বাগেরহাটে বিনামুল্যে যৌন ও প্রজনন স্বাস্থ্যবিষয়ক হেলথ ক্যাম্প

প্রকাশিত: জুন ২৬, ২০২৪

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. দেশের উপকূলীয় অঞ্চল বাগেরহাটের প্রান্তিক নারী ও কিশোরীদের যৌন ও প্রজনন স্বাস্থ্যবিষয়ক সেবার লক্ষ্যে দিনব্যাপী ‘ফ্রি হেলথ ক্যাম্প’অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ জুন) সদর উপজেলার  বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদে ফ্রি হেলথ ক্যাম্পের আয়োজন করা হয়।

বিষ্ণুপুর ইউনিয়নে পরিষদের চেয়ারম্যান এমডি মাসুদ রানা পাইক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট জেলার স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও মেডিকেল অফিসার শেখ রিয়াদুজ জামান ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট সদর উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলিউর রহমান ও ওয়াদার চেয়ারম্যান অ্যান্ড সিইও নিলুফা আক্তার ইতি। কর্মসূচির সার্বিক ব্যবস্থাপনা করেন ওয়াদার প্রকল্প ব্যবস্থাপক মো. আল-আমিন সরদার।

অনুষ্ঠানে নারী ও কিশোরীদের খাদ্য ও পুষ্টি, ঋতুকালীন স্বাস্থ্য ব্যবস্থাপনা, আধুনিক গর্ভনিরোধ, জরুরি গর্ভনিরোধ, যৌন ও স্ত্রীরোগ, গর্ভকালীন যত্ন ও ক্ষতিকারক অনুশীলন প্রতিরোধ ইত্যাদি বিষয়ক গুরুত্বপূর্ণ পরামর্শমূলক বক্তব্য দেওয়া হয়।এসময়  ইসমত আরা আখি, সঙ্গিতা পাল, কামরুন্নেছা খাতুন, মাফিয়া খাতুন ও তানিয়া সুলতানা আগুন চিকিৎসা সেবা দেন। প্রায় দুই শতাধিক রোগী চিকিৎসা সেবা গ্রহণ করেন।

উন্নয়ন সহযোগী সংস্থা অক্সফ্যাম ইন বাংলাদেশ-এর সহযোগিতায় ফ্যামিনিস্ট ইন অ্যাকশন কর্মসূচির আওতায় বেসরকারি উন্নয়ন সংস্থা ‘ওয়াদা’-এর বাস্তবায়নে ‘বাংলাদেশের উপকূলীয় অঞ্চলের প্রান্তিক কিশোরী বালিকা ও যুব নারীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকারের উন্নয়ন’প্রকল্পের অধীনে হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

  • শেয়ার করুন