৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার,সকাল ৮:১৪

বাগেরহাটে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক এ্যাডভোকেসী সভা

প্রকাশিত: জুন ২৭, ২০২৪

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. বাংলাদেশের উপকুলীয় অঞ্চল বাগেরহাটের প্রান্তিক নারী ও কিশোরী বালিকাদের যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক এ্যাডভোকেসী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ( ২৭ জুন) সকালে বাগেরহাট সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মর্কর্তা জনাব প্রদীপ কুমার বকশী এর সভাপতিত্বে এ অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট সদর উপজেলা নির্বাহী অফিসার মো: রাশেদুজ্জামান।

উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ঋতুকালীন স্বাস্থ্য ব্যবস্থাপনা কর্ণার স্থাপন ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সমূহে মাতৃদুগ্ধপান কর্ণার স্থাপন করার জন্য পরামর্শ প্রদান করেন এবং উদ্যোগ গ্রহনের আশা করেন তিনি।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন এর কার্যালয়ের জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ও মেডিকেল অফিসার ডা. শেখ রিয়াদুজ জামান, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আলিউর রহমান, অক্সফাম প্রতিনিধি ফৌজিয়া ইয়াসমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব এস এম মোর্শেদ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ আজগর আলী, ওয়াদা সংস্থার চেয়ারম্যান এন্ড সিইও  নিলুফা আক্তার ইতি। কর্মশালায় আরও উপস্থিত ছিলেন ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, বিঞ্চুপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমডি মাসুদ রানা পাইক, শিক্ষক প্রতিনিধি বৃন্দ, ওয়াদা’র প্রকল্প ব্যবস্থাপক মো: আল-আমিন সরদার ও অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ।

কর্মশালায় বক্তারা নারী ও কিশোরী বালিকাদের ঋতুকালীন স্বাস্থ্য ব্যবস্থাপনা ও নিরাপদ মাতৃদুগ্ধপানের অধিকার নিশ্চিত করার লক্ষ্যে গুরুত্বপূর্ণ পরামর্শমূলক বক্তব্য প্রদান করেন।

উন্নয়ন সহযোগি সংস্থা অক্সফ্যাম ইন বাংলাদেশ এর সহযোগিতায় ফ্যামিনিস্ট ইন একশন কর্মসূচীর আওতায় বেসরকারী উন্নয়ন সংস্থা “ওয়াদার বাস্তবায়নে “বাংলাদেশের উপকুলীয় অঞ্চলের প্রান্তিক কিশোরী বালিকা ও যুব নারীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং অধিকারের উন্নয়ন প্রকল্পের অধীনে এই কর্মশালার আয়োজন করা হয়।

  • শেয়ার করুন