১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার,রাত ১:৫৯

শহীদি মার্চে বাগেরহাটে ছাত্র-জনতার র‌্যালী ও সমাবেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪

  • শেয়ার করুন

বাগেরহাট: গণঅভ্যুথ্যান ও শেখ হাসিনা সরকারের একমাস পূর্ণ হওয়ায় বাগেরহাটে শহীদি মার্চ পালন করেছে শিক্ষার্থী ও স্থানীয়রা। এ উপলক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (০৫ সেপ্টেম্বর) বিকেলে বাগেরহাট শহরের দশানী শহীদ স্মৃতি সৌধের সামনে থেকে একটি র‌্যালী বের করে শিক্ষার্থীরা। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এসে শেষ হয়।

অন্যদিকে একই সময়ে বাগেরহাট সরকারি পিসি কলেজের সামনে আরও একটি র‌্যালী বের করে স্থানীয় ছাত্র-জনতা। পরে এই র‌্যালীটিও শহীদ মিনার চত্বরে এসে মিলিত হয়।

র‌্যালী ও সমাবেশে শিক্ষার্থীরা গণঅভ্যুথানে পুলিশের গুলিতে নিহত শহীদদের স্মরণ ও রুহের মাগফেরাত কামনা করা হয়। এছাড়া বৈষম্য বিরোধী বিভিন্ন স্লোগান দিতে দেখা যায় ছাত্র-জনতাকে। “আবু সাইদ-মুগ্ধ, শেষ হয়নি যুদ্ধ” “শিক্ষার্থীদের উপর গুলিকরা পুলিশ ও আওয়ামী লীগ নেতাদের বিচার চাই”, শিক্ষার্থীদের বাংলায়, হামলা-মামলার ঠাই নাই, আপোষ না সংগ্রাম, এসব নানা বিপ্লবি স্লোগান দিতে দেখা যায় শিক্ষার্থীদের।

সমাবেশে বক্তব্য দেন, খুলনা বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থী সাবিহা খন্দোকার, স্নিগ্ধা জামান, শেখ বাদশা, শেখ হাবিবুর রহমান, মিথুন সরদার প্রমুখ।

 

  • শেয়ার করুন