২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার,দুপুর ১২:৩৭

বাগেরহাটে মাসব্যাপি শিল্প ও বানিজ্য মেলা শুরু

প্রকাশিত: জুন ১৬, ২০২৪

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটে মাসব্যাপি শিল্প ও বানিজ্য মেলা  ‍শুরু হয়েছে।শনিবার (১৫ জুন) সন্ধ্যায় বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. ভুইয়া হেমায়েত উদ্দিন বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এই মেলার উদ্বোধন করেন।

এসময়, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের একান্ত সচিব ফিরোজুল আলম, বাগেরহাট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি লিয়াকত হোসেন লিটন, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি তালুকদার আব্দুল বাকি, বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদুর রহমানসহ আয়োজক ও দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।

মেলায় সার্কাস, নাগর দোলনা, স্লিপার, খেলনা ট্রেন, ভুতের বাড়ি, ফুসকা চটপটি, ঐতিহ্যবাহী মিস্টির দোকান, তৈরি পোশাকসহ বিভিন্ন ধরণের ৬০টি স্টল বসেছে। প্রথম দিনেই দর্শনার্থীরা আসতে শুরু করেছেন মেলায়। মেলা ঘুরে সন্তোষ প্রকাশ করেছেন দর্শনার্থীরা।

মেলায় ঘুরতে আসা কাউসার আহমেদ বলেন, ঢাকাতে থাকি এদের ছুটিতে বাড়ি এসেছিলাম।  এসে শুনেছি  বানিজ্য  মেলা হচ্ছে   বন্ধুরা মিলে ঘুরতে এসেছি।  সবকিছু দেখে ভালো লাগছে  ঈদের আনন্দ আরো কয়েক গুন বেড়ে যাবে এই মেলার জন্য।

আলবিদা  সুলতানা নামের এক দর্শনার্থী  বলেন,  বিকালে  মেলায় এসেছি এসে খুব ভালো লাগছে। ঈদের  কসমেটিক্সসহ বেশকিছু জিনিস পত্র  এখান থেকে নিয়েছি দামও কম আছে কসমেটিক্স গুলো ভালো মনে হয়েছে।

মেলায় চট্টগ্রাম থেকে দোকান নিয়ে আসা বাইজিদ বলেন, আমরা বিভিন্ন মেলায় দোকান দিয়ে থাকি। এবার বাগেরহাটের বানিজ্য মেলায় এসেছি মাশব্যাপী এখানে থাকবো।  প্রথম দিনেই বেচাকানি মোটামুটি হয়েছে আশা করি সামনের দিনগুলোতে আরো বেশি ভালো হবে।

১৫ জুন শুরু হওয়া মাস ব্যাপি এই মেলা চলবে ১৫ জুলাই পর্যন্ত। প্রতিদিন সকাল ১০ টাকা থেকে রাত ১০টা পর্যন্ত মেলায় প্রবেশ করা যাবে। মেলায় প্রবেশ করতে গুনতে হবে ২০ টাকা। এই বিশ টাকার টিকিটে নির্দিষ্ট নাম্বার থাকবে, টিকিট দিয়ে হবে র‌্যাফল ড্র। র‌্যাফল ড্র‘তে বিজয়ীরা পাবেন আকর্ষনীয় পুরুস্কার।

বাগেরহাটের মানুষকে আনন্দ দিতে এই মেলার আয়োজন করা হয়েছে বলে জানান বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. ভুইয়া হেমায়েত উদ্দিন। তিনি বলেন, মেলার সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে। স্থানীয়রা যাতে নির্বিঘ্নে মেলায় আসতে পারে এবং নিরাপদে বাড়ি ফিরতে পারে সেজন্য সব ধরণের ব্যবস্থা রাখা হয়েছে। এজন্য পুলিশ প্রশাসন ও আয়োজক কমিটির নিজস্ব স্বেচ্ছাসেবকরা সোচ্চার রয়েছে।

বাগেরহাট চেম্বার অব কমার্সের সভাপতি লিয়াকত হোসেন লিটন বলেন, মেলায় আগত দর্শনার্থী ও স্থানীয়দের জন্য সব ধরণের আনন্দ বিনোদনের  ব্যবস্থা থাকবে। মেলায় নিরাপত্তা ব্যবস্থাও থাকবে খুবই শক্তিশালী। এখানে সার্কাসের নামে যেন কোন অশ্লীল নৃত্য হবে না। র‌্যাফেল ড্র‘র নামে জুয়া চলবে না।শুধু মাত্র প্রবেশ ফী ২০ টাকা থাকবে। এই টাকার বিপরীতে একটি র‌্যাফল ড্র হবে। সেখানে বিজয়ীদের আকর্ষনীয় পুরুস্কার দেওয়া হবে।

তবে এই মাঠে পুনাক মেলা হওয়ার কথা থাকলেও পরবর্তীতে বাণিজ্য মেলার আয়োজন করা হয়।

 

  • শেয়ার করুন