২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার,সকাল ৯:০৫

আগুনে পুড়ে চার হাজার পাখির মৃত্যু, ২২ লাখ টাকার ক্ষতি

প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটের চিতলমারীতে আগুনে পুড়ে একটি খামারের ককাটেল ও বাজুরিকা জাতের চার হাজার পাখির মৃত্যু হয়েছে। রবিবার (১৫ অক্টোবর) ভোরে উপজেলার সুরশাইল গ্রামের মোঃ শুভ্র শেখের পাখির খামারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। চিতলমারী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স সদস্যরা ও এলাকাবাসি  মিলে ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়য়ন্ত্রণে আনে। এতে আগুনে খামারির প্রায় ২২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

আগুন নেভাতে গিয়ে মোঃ শাকিল সুলতান রানু (৪৮), মোঃ রাজু ফরাজী (২৮) ও মোঃ তানজিল শেখ (১০) নামের তিন জন আহত হয়েছেন। বৈদ্যতিক সর্টশার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

ক্ষতিগ্রস্থ তরুণ উদ্যোক্তা মোঃ শুভ্র শেখ বলেন, বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি পেতে ৭-৮ বছর আগে পাখির খামার শুরু করেছিলাম। অনেক কষ্টে খামারটিকে বড় করেছিলাম। তার খামারে ককাটেল ও বাজুরিকা জাতের চার হাজারের বেশি পাখি ছিল। আমার বসত ঘরের পাশেই, পাখির খামারটি ছিল, ভোর ৪ টার দিকে আগুনের তাপ ও পাখির চেচামেচিতে আমাদের ঘুম ভেঙ্গে যায়। ঘরের বাইরে এসে দেখি, উঠেই দেখেন ঘরের পাশে পাখির খামারে দাউদাউ করে আগুন জ্বলছে। আগুনে খামারের সব পাখি ও  নগদ ১ লাখ ৭৫ হাজার ৩০০ টাকা, দুইটি ঘর, চার শতাধিক পাখির খাঁচা, কয়েক হাজার বাচ্চা ও ডিম পুড়ে নষ্ট হয়ে গেছে। এতে আমার প্রায় ২২ লাখ টাকার ক্ষতি হয়েছে। মা-বাবা, ভাই-বোন ও স্ত্রী-সন্তানকে নিয়ে নিঃস্ব হয়ে পড়লাম বলে কান্নায় ভেঙ্গে পড়েন মোঃ শুভ্র শেখ।

চিতলমারী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মোঃ আব্দুল অদুদ বলেন, ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছি। আমরা আসার আগেই দুটি ঘর পুড়েছে এতে অনুমানিক ২২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যতিক সর্টশার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

 

 

  • শেয়ার করুন