৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার,রাত ১১:১৮

বাগেরহাটে ৩ উপজেলা পরিষদ নির্বাচনে ২৭  প্রার্থীর  মনোনয়ণ দাখিল

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৪

  • শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক. বাগেরহাটে প্রথমধাপের তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ণ পত্র দাখিল করেছেন প্রার্থীরা। অনলাইনে আবেদন দাখিলের পর শেষ দিনে রিটার্নিং কর্মকর্তার দপ্তরে স্বশরীরে উপস্থিত হয়ে মনোনয়ন পত্র জমা দেন প্রার্থীরা।

প্রথমধাপে বাগেরহাট সদর,রামপালও কচুয়া উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী সোমবার(১৫ এপ্রিল) মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে ৩টি পদে ২৭ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।এর মধ্যে চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী রয়েছেন। উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন দাখিল করলেন যারা ।

বাগেরহাট সদর উপজেলা  :

উপজেলা চেয়ারম্যান পদে একক প্রার্থী সরদার নাসির উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী রিজিয়া পারভিন, ভাইস চেয়ারম্যান পদে সরদার মাসুদুর রহমান, শেখ মাহমুদ আলী, মো. আমিরুল ইসলাম ও খান রেজাউল ইসলাম।

কচুয়া উপজেলা :

উপজেলা চেয়ারম্যান পদে মীর জায়েসী আশরাফী জেমস, নাজমা সরোয়ার, মেহেদী হাসান বাবু ও কেএম ফরিদ হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাধবী  রানী , হনুফা খাতুন ও মোসা. ইয়াসমিন আক্তার,  ভাইস চেয়ারম্যান পদে ফিরোজ আহমেদ ও শেখ সুমন।

রামপাল উপজেলা :

উপজেলা চেয়ারম্যান পদে শেখ মোয়াজ্জেম হোসেন, এসএম জামিল হাসান, মো: ইকবাল হোসেন, শেখ মো:  আবু সাইদ ও শেখ আব্দুল মান্নান, মহিলা ভাইস চেয়ারম্যান পদে মুসাম্মদ হোসনেয়ারা ও মুসাম্মদ ছায়রা খাতুন, ভাইস চেয়ারম্যান পদে নুরুল হক, মোল্যা মাসুদ বিল্লাহ, মো. আবুল কালাম আজাদ, মো. আসাদুজ্জামান ও মেহেদী হাসান (মিন্টু)। কোন প্রকার জুট জামেলা ছাড়াই অনলাইনে মনোনয়ন পত্র দাখিল করতে পেরেছেন প্রার্থীরা । তারা নিজেদের জয়ের ব্যাপারে আশাবাদী।

এদিকে বাগেরহাট সদর উপজেলায় চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী থাকায় বিনা প্রতিদ্বন্দীয় নির্বাচিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা পরিষদ নির্বাচন রিটার্নিং কর্মকর্তা সেক জালাল উদ্দিন বলেন, অনলাইনে আবেদন দাখিলের পর শেষ দিনে রিটার্নিং কর্মকর্তার দপ্তরে স্বশরীরে উপস্থিত হয়ে মনোনয়ন পত্র জমা দেন প্রার্থীরা। তবে ৩টি উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন , মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ ও ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী অনলাইনে আবেদন দাখিল করেছেন।

তফসিল অনুযায়ী,আগামী ১৭ এপ্রিল মনোনয়নপত্র বাছাই,১৮ থেকে ২০ এপ্রিল রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল,২১ এপ্রিল আপিল নিষ্পত্তি,২২ এপ্রিলপ্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়,২৩ এপ্রিল প্রতিক বরাদ্দ এবং ৮ মে ভোট গ্রহন হওয়ার কথা রয়েছে।

 

 

  • শেয়ার করুন